সবগুলু ঋতু খেলা করে
কবিতার রুপের মধ্যে ,
ষোড়শীর যৌবন
উথলে উঠে কবিতার ছন্দে ।


কবিতার কামুক আহ্বানে
যদি না পাওয়া যায় সাড়া ,
নুপংসুক , ভাববে
কবিতা প্রেমী যারা ।


বিদ্রোহ আর সাম্যের গান
এক সুতায় গাথা ,
চির যৌবনা শরীরের পরতে পরতে
তা রয়েছে আঁকা ।